ছবি: মিজানুর রহমান

বিশেষ প্রতিবেদক: ‌‌‘প্রত্যেকে অন্তত তিনটি করে গাছ লাগাই, আমরা আমাদের পরিবেশ ও জীবন বাঁচাই’ এই স্লোগানকে সামনে রেখে নাটোরের বাগাতিপাড়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলা ছাত্রলীগের দ্বিতীয় দফায় বৃক্ষরোপন কর্মসুচি পালন করা হয়েছে।

শনিবার (৪ জুলাই) সকালে উপজেলার জামনগর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতষ্ঠানে ফলজ, বনজ ও একটি ঔষধি গাছ লাগানো হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক হাসানের বিদ্যুৎ এর নেতৃত্বে এই বৃক্ষরোপণ কর্মসুচি পালন করা হয়।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সার্বিক তত্বাবধানে মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশে ৩ মাসব্যাপী বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

এর ধারাবাহিকতায় বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বাগাতিপাড়া উপজেলায় বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও একটি ঔষধি গাছ লাগানো চলছে। শনিবার সকালে বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক হাসানের বিদ্যুৎ এর নেতৃত্বে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি খায়রুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল আবেদিন শান্ত, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ। ধর্ম বিষয়ক সম্পাদক আলিফ মাহমুদ শান্ত, প্রচার সম্পাদক লিটন আলীসহ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আগামীতেও এই বৃক্ষরোপণ কর্মসূচি চলমান থাকবে বলে জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক হাসান বিদ্যুৎ।

কৃতজ্ঞতা: মোঃ মিজানুর রহমান