নিউজ ডেস্ক: নাটোরের বাগাতিপাড়া উপজেলা জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক কমিটি ঘোষণার পাঁচ দিনের মধ্যে পরিবর্তন করে আবারো নতুন আহবায়ক কমিটি গঠন করা প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় যুবদলের পদবঞ্চিত নেতাকর্মীরা।

একটি কমিটি ঘোষণার পাঁচ দিন পর আরেকটি কমিটি ঘোষণাকে সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত ফজলুর রহমান পটল পরিবারের ষড়যন্ত্র বলে দাবি করে বক্তারা সাবেক মন্ত্রীর স্ত্রী কামরুন্নাহার শিরিনসহ তার পরিবারের সদস্যদের অবাঞ্চিত ঘোষণা করেন।

শুক্রবার দুপুরে (৯ অক্টোবর) এ ঘটনার প্রতিবাদে উপজেলার লক্ষণহাটী মোড়ে ইউএনও পার্ক সংলগ্ন ব্রীজ এলাকায় তারা এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

কর্মসূচীতে বক্তারা বলেন, গত ৩ অক্টোবর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিসুর রহমান স্বাক্ষরিত বাগাতিপাড়া উপজেলা যুবদলের আহবায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে আবু রায়হানকে আহবায়ক ও হানিফুর রহমানকে এক নম্বর যুগ্ম আহবায়কসহ ৮ জনকে যুগ্ম আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট উপজেলা যুবদলের কমিটি গঠন করা হয়। কিন্তু ঠিক এর পাঁচ দিনের মাথায় ৯ অক্টোবর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিসুর রহমান স্বাক্ষরিত আরেকটি নতুন আহবায়ক কমিটির ঘোষণা দেয়া হয়।

নতুন কমিটিতে হারুন আর রশিদ দুলালকে আহবায়ক এবং আবু রায়হানকে এক নম্বর যুগ্ম আহবায়কসহ ৮ জনকে যুগ্ম আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়। উভয় কমিটিতে কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি গোলাম রব্বানীর স্বাক্ষর রয়েছে। পাঁচ দিনের মাথায় কমিটি বাতিল করে নতুন এই কমিটি গঠনের খবর জানাজানি হলে ক্ষোভে ফুঁসে ওঠে উপজেলা যুবদলের বঞ্চিত নেতাকর্মীরা।

তারা বলেন, একটি কমিটি অনুমোদনের পর তা বিলুপ্ত না করে নতুন কমিটির অনুমোদন আইনসিদ্ধ নয়। তারা সর্বশেষ কমিটি প্রত্যাখ্যান করেন এবং উভয় কমিটি বাতিল করে পূনরায় মাঠ পর্যায়ে এসে যুবদলের নতুন কমিটি গঠনের দাবি জানান।

এছাড়াও গণস্বাক্ষর শুরুরও ঘোষণা দেন যুবদলের এই নেতাকর্মীরা। কর্মসূচিতে উভয় কমিটির যুগ্ম আহবায়ক হানিফুর রহমান হানিফের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক শফিকুর রহমান, খোরশেদ আলম, সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নাটোর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম বলেছেন, কেন্দ্রীয়ভাবে স্থানীয় এমপি প্রার্থীদের পরামর্শ নিয়ে কমিটি গঠনের একটি নির্দেশনা ছিল। সেক্ষেত্রে বাগাতিপাড়া-লালপুর আসনের বিগত এমপি প্রার্থীর পরামর্শে কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় গত ৩ তারিখের কমিটি বিলুপ্ত করে বাগাতিপাড়া উপজেলা যুবদলের নতুন আহবায়ক কমিটি অনুমোদন করা হয়েছে।