মঙ্গলবার (১০ ডিসেম্বর) বাগেরহাটের চিতলমারী উপজেলার শৈলদাহ এলাকায় সড়ক দুর্ঘটনায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক ও পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারমিন মৌলি নিহত হয়েছেন। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: বাগেরহাটের চিতলমারী উপজেলার শৈলদাহ এলাকায় সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী ফারমিন মৌলি নিহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনিরুল ইসলাম মুনির।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ঢাকা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া হয়ে নিজ বাড়ি পিরোজপুরের নাজিরপুরে ফেরার পথে রাত ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মৌলি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা দিয়ে নাজিরপুরের বাসায় ফিরছিলেন। তিনি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক ও পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। ফারমিন মৌলি পিরোজপুরের নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাজিরপুর সদর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন খানের মেয়ে।

পরিবার সূত্রে জানা যায়, বিকেলে ঢাকা থেকে বাসে করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নামেন মৌলি। সেখানে ব্যক্তিগত কাজ শেষে এক আত্মীয়ের সঙ্গে মোটরসাইকেলে করে নাজিপুরের উদ্দেশে রওনা দেন। পথিমধ্যে চিতলমারির কুইনা এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি গাড়ি চাপায় গুরুতর আহত হন দুজ’ন। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মৌলির মৃত্যু হয়। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা দিয়ে নাজিরপুরের বাসায় ফিরছিলেন। মোটরসাইকেল চালক রাকিবুল হাসানও গুরুতর আহত হন।

মোটরসাইকেল চালক রাকিবুল হাসান জানান, এ সময় আমি রাস্তার পাশে মোটরসাইকেল রেখে প্রকৃতির ডাকে সাড়া দিতে বসি। আর হঠাৎ দেখি একটি অ্যাম্বুলেন্স ও টমটম গাড়ি যাচ্ছিল। আর এ সময় ফিরে দেখি রাস্তার ওপর গুরুতর আহত হয়ে পড়ে আছে ফারমিন মৌলি। পরে তাকে স্থানীয়দের সহায়তায় টুঙ্গিপাড়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

ছাত্রলীগ নেত্রীর নিহতের খবর নিশ্চিত করে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনিরুল ইসলাম মুনির জানান, ফারমিন মৌলির মরদেহ নাজিরপুর নিয়ে আসা হয়েছে।