নিজস্ব প্রতিবেদক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বিজ্ঞানের অপব্যবহার নয়, বিজ্ঞানকে কাজে লাগিয়ে অগ্রগতির বাংলাদেশ গড়তে হবে।

শনিবার (৩০ মার্চ) সকাল ১১টায় নাটোরের সিংড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে তিনি উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালের সেবার মান আরো উন্নত করে জনসাধারণের কাছে পৌঁছানোর দিকনির্দেশনা দেন।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ প্রমুখ।

সন্ধ্যায় সিংড়া কোর্ট মাঠে সিংড়া থানার ১৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় পলক আরো বলেন, দেশের ১৬ কোটি মানুষকে দুই লাখ পুলিশ সদস্য নিরাপত্তা দিয়ে যাচ্ছেন। প্রযুক্তি নির্ভর আধুনিক পুলিশ বাহিনী গড়ে তুলতে তথ্য প্রযুক্তি বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছে। ইতোমধ্যে এক হাজার থানাকে দ্রুত গতির ইন্টারনেট সংযোগের আওতায় আনা হয়েছে। ৯৯৯ নম্বর ব্যবহার করে দেশের যে কোনো প্রান্ত থেকে মানুষ পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের জরুরি সেবা পাচ্ছেন।