নিজস্ব প্রতিবেদক: বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৩৪ দিন বাকি। ক্রিকেটের এই বিশ্ব আসরের অংশ হতে যাচ্ছেন জুনাইদ আহমেদ পলকসহ বাংলাদেশের সংসদ সদস্যরাও (এমপি)। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের সময়ে সংসদ সদস্যদের নিয়ে একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হবে। যেখানে অংশ নেবেন বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশসহ ১০টি দেশের সংসদ সদস্যরা।

তবে এখনো দল চূড়ান্ত হয়নি বাংলাদেশের। আগে ফিটনেস টেস্ট হবে। সেখান থেকেই নির্বাচন করা হবে ১৫ সদস্যর দল। সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টকে সামনে রেখে ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন বাংলাদেশের এমপিরা। এর মধ্যে জুনাইদ আহমেদ পলকও আছেন।

Posted by Zunaid Ahmed Palak on Thursday, April 25, 2019

এই টুর্নামেন্টের প্রতি দলে থাকবেন ১৫ জন্য ক্রিকেটার। বাংলাদেশে বেশ কয়েকজন এমপি এদিন অনুশীলন করলেও নাঈমুর রহমান দুর্জয় জানিয়েছেন, এখনো দল চূড়ান্ত হয়নি বাংলাদেশের। আগে ফিটনেস টেস্ট হবে। সেখান থেকেই নির্বাচন করা হবে ১৫ সদস্যর দল।

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত টুর্নামেন্টে যারা অংশ নেবেন তারা ১৪ জুলাই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার সুযোগও পাবেন।

গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত সময় পার করেন পলকসহ সংসদ সদস্যরা। তাদের মধ্যে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঘাম ঝরাতে দেখা যায় জুনাইদ আহমেদ পলক, মো. ছানোয়ার হোসেন, নাঈমুর রহমান দুর্জয় এমপিদের।

জানা গেছে, বিশ্বকাপের ১২তম আসরে এবার অংশগ্রহণ করবে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। এই ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়ে ৯-১৩ জুলাই চার দিনব্যাপী আয়োজিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট।

এ নিয়ে বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়ের ভাষ্য, ‘২০১৯ আইসিসি বিশ্বকাপে যে দেশগুলো খেলছে, তাদেরই একটা করে দল এই টুর্নামেন্টে অংশ নেবে। এ ছাড়াও কিছু বিশেষ অনুষ্ঠান আছে, যেগুলো এই দেশগুলোর মধ্য সম্পর্ক উন্নয়নের জন্য করা হবে। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গেও কিছু অনুষ্ঠান হবে।’

খেলোয়ার সুলভ মনোভাব নিয়ে চলুন এগিয়ে যাই…"সুস্থ দেহে সুন্দর মন গড়ে তোলে ক্রীড়াঙ্গন।"-পলক"Inter Parliamentary Cricket World Cup 2019"প্রস্তুতি চলছে……… সকলের দোয়া কামনা করছি।

Posted by Zunaid Ahmed Palak on Thursday, April 25, 2019