নিউজ ডেস্ক: নাটোরে বিসমিল্লাহ, নিউ সমতা ডায়াগনস্টিক ও শেফা ক্লিনিকসহ বিভিন্ন বেসরকারি ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৮ নভেম্বর) দুপুর ১২ টার দিক থেকে শুরু করে দুপুর আড়াইটা পর্যন্ত শহরের কানাইখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা খাতুন। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান।

এ সময় বিসমিল্লাহ ক্লিনিক, নিউ সমতা ক্লিনিক ও শেফা ক্লিনিকে অভিযান চালায়। এসকল ক্লিনিকে স্বাস্থ্য বিধি পালন না করায় বিসমিল্লাহ ক্লিনিকের ১৫ হাজার টাকা, শেফা ক্লিনিকের ১০ হাজার টাকা এবং নিউ সমতা ক্লিনিকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিসমিল্লাহ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অপারেশনে ব্যবহৃত মেয়াদ উত্তীর্ণ সুতা পাওয়ায় দশ হাজার টাকা ও মেয়াদ নবায়ন না করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া সমতা ডায়াগনস্টিক সেন্টারকে নিবন্ধন না করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে শেফা ক্লিনিককে লাইসেন্স নবায়ন না করা এবং প্যাথলজিতে পুরাতন যন্ত্রপাতি ব্যবহার করায় দশ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, স্বাস্থ্যসেবা সুষ্ঠু এবং নিশ্চিত করতে সকল বেসরকারি ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।