নিজস্ব প্রতিবদক: আসন্ন বড়াইগ্রামে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাইয়ের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচন উপজেলা চেয়ারম্যান পদে ৯ জন পদ প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান সবচেয়ে বেশী ভোট পেয়ে ১ম হয়েছেন।

বৃহস্পতিবারের (৩১ জানুয়ারি) এ নির্বাচনে মিজানুর রহমান মিজান আনারস মার্কায় ১৩৩ ভোট পেয়ে ১ম, জেলা স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী ছাতা মার্কায় ১৩২ ভোট পেয়ে ২য়, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব উন্ননয় বিষয়ক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা হাতি মার্কায় ১১৬ ভোট পেয়ে ৩য় হয়েছেন।

এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ৭ জন পদ প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল বারী রফিক মাছ মার্কায় ১৫৩ ভোট, উপজেলা যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল করিম মই মার্কায় ১৫২ ভোট, বনপাড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা গরুর গাড়ি মার্কায় ১২৮ ভোট পান।

অন্যদিকে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ৫ জন প্রার্থীর মধ্যে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুরাইয়া আক্তার মোমবাতি মার্কায় ১৯৫ ভোট, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নারগীস পারভীন মোরগ মার্কায় ১৬৩ ভোট, মহিলা আওয়ামী লীগ নেতা আনিসা বিলকিস হরিণ মার্কায় ১৪৯ ভোট পেয়েছেন।

বৃহস্পতিবার বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদ ভবনে সকাল ১০টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪ট পর্যন্ত চলে। এ নির্বাচনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-৪ আসনের (বড়াইগ্রাম-গুরুদাসপুর) সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস।

এ নির্বাচন উপলক্ষে নাটোর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এ্যাড. শাজাহান কবিরকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

দলীয় নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, উপজলার ৭টি ইউনিয়ন এবং ২টি পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এই নির্বাচন ভোটার হিসেবে গণ্য হয়েছেন। মোট ভোটারের সংখ্যা ছিল ২৩৩। প্রত্যেকটি পদের জন্য প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভকারীদের তালিকা আওয়ামী লীগের সংশ্লিষ্ট কার্যালয়ে প্রেরণ করা হবে।