শনিবার (২২ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নাটোরের বাগাতিপাড়ায় পৃথক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। ছবি: মিজানুর রহমান

বিশেষ প্রতিবেদক: নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেছেন, বঙ্গবন্ধুর দেখানো পথে আমি পথ চলতে চাই। আমি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে মানুষের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করতে চাই।

শনিবার (২২ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নাটোরের বাগাতিপাড়ায় পৃথক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জামনগর উচ্চ বিদ্যালয় মাঠ, কালিকাপুর উচ্চ বিদ্যালয় মাঠ এবং বাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শহিদুল ইসলাম বকুল আরো জানান, আমি আপনাদের সন্তান, আপনাদের ভাই হিসেবে অধিকার হারা মানুষের অধিকার আদায়ে লড়াই সংগ্রাম করেছি, কখনো ব্যক্তিগত স্বার্থের কথা ভাবিনি। আমি এমপি থাকাকালে গত দেড় বছরে টিআর-কাবিখার জন্য কাউকে একটি টাকাও দেয়া লাগেনি, চাকুরির জন্য কাউকে টাকা দিতে হয়নি, এই জনপদের প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য কাউকে টাকা দিতে হয়নি। এছাড়া আমরা চাঁদাবাজিকে চিরতরের জন্য না বলে দিয়েছি।

তিনি আরো বলেন, এই দেশে যারা রাজনীতি করবে অবশ্যই মুক্তিযুদ্ধের চেতনার উপর দাঁড়িয়ে রাজনীতি করতে হবে, এই দেশে যারা বিরোধী দল করবে অবশ্যই তাদের মুক্তিযুদ্ধের চেতনায় রাজনীতি করতে হবে। মুক্তিযুদ্ধ বিরোধীদের এই দেশে রাজনীতি করার কোন অধিকার নেই।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, নাটোর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউনুস আলী, উপজেলা যুবলীগের সভাপতি নাসিম মাহমুদ, উপজেলা তাঁতী লীগের সভাপতি শামসুজ্জামান মোহন, জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, উপজেলা ওয়ার্কাস পাটির সভাপতি আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মজনু, বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক হাসান বিদ্যুৎ, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মোল্লা, পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান নয়েজ মাহমুদ, জামনগর ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি শরিফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আধ্যাপক শাহ্-আলম সহ স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা শেষে বঙ্গবন্ধু সহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

কৃতজ্ঞতা: মিজানুর রহমান