বিশেষ প্রতিবেদক: নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেছেন, আওয়ামী লীগের রাজনীতি করতে হলে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর দেখানো পথে আমাদের এগিয়ে যেতে হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে নাটোরের লালপুর উপজেলায় পৃথক দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বুধবার (২৭ আগস্ট) লালপুর উপজেলার চংধুপইল ইউনিয়ন আওয়ামী লীগে উদ্যোগে বিকেলে বাঁশবাড়িয়া সরকারি প্রথিমিক বিদ্যালয় মাঠে ও সন্ধ্যায় করিমপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা ও দোয়া মাহফিলের অনুষ্ঠোনে উপস্থিত ছিলেন, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, লালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসকেন্দার মির্জা, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজবার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাউছার, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলাল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক খাইরুল বাশার ভাদু, আব্দুল কুদ্দুস চেয়ারম্যান বাগাতিপাড়া জামনগর ইউনিয়ন, সাবেক এমপি শহীদ মমতাজ উদ্দীনের পুত্র স্থানীয় আওয়ামী লীগের অন্যতম নেতা শামীম হোসেন সাগরসহ জেলা-উপজেলার তাঁতী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শহিদুল ইসলাম বকুল আরো বলেন, শহীদ জননেতা মমতাজ উদ্দীনকে হত্যার পরে আওয়ামী লীগের যোগ্য নেতৃত্বকে পেছনে ফেলে ব্যক্তিগত বলয় সৃষ্টি করা হয়েছে। আর সেজন্য অযোগ্য, অথর্ব, দূর্নীতি পরায়ন, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ীদের নেতেত্বের মাধ্যমে সংগঠনকে কুক্ষিগত করা হয়েছে। কুক্ষিগত করার কারণে সংগঠন গতিশীল হয় নাই, নৌকার ভোট বাড়ে নাই আমাদের পরাজিত হতে হয়েছে। এই আত্মসমালোচনা আমাদের মাথায় রাখতে হবে।

তিনি আরো বলেন, গ্রুপিং করে নিজের স্বার্থকে হাসিল করা যায়, সংগঠনকে গতিশীল করা যায় না। সংগঠনকে গতিশীল করতে হলে যোগ্য নেতৃত্বের প্রয়োজন হয়। যোগ্য নেতৃত্বের দ্বারা সংগঠন গতিশীল হয়।

কৃতজ্ঞতা: মিজানুর রহমান