সোমবার (২৪ আগস্ট) বিকেলে পৃথকভাবে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও লোকমানপুর উচ্চ বিদ্যালয় মাঠে পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিলে অতিথির বক্তব্য রাখেন নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল। ছবি: মিজানুর রহমান

বিশেষ প্রতিবেদক: রাজনীতি কোনো ব্যবসা প্রতিষ্ঠান হতে পারে না। যারা রাজনীতির নামে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বানিজ্য করেছে, শ্রমিকের ঘাম ঝরানো অর্থ চাঁদাবাজি করে অবৈধ অর্থের পাহাড় গড়েছে, তারা কখনোই বঙ্গবন্ধুর চেতনাকে বিশ্বাস করতে পারে না।

জাতীয় শোক দিবস উপলক্ষে বাগাতিপাড়া উপজেলার ১ নং পাঁকা ইউনিয়নে পৃথক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সোমবার (২৪ আগস্ট) বিকেলে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও লোকমানপুর উচ্চ বিদ্যালয় মাঠে পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করতে হবে। মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ মুক্ত করতে হবে। তবেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হবে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়ন হবে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইউনুস আলী, সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিনের পুত্র শামীম আহম্মেদ সাগর, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবলু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতিত্বে নূরুল ইসলাম ঠান্ডু, জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নয়েজ মাহমুদ, উপজেলা যুবলীগের সভাপতি নাসিম মাহমুদ নসি, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিক হাসান বিদ্যুৎ, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মোল্লা, উপজেলা তাঁতী লীগের সভাপতি শামসুজ্জামান মোহনসহ আওয়ামী লীগ এবং তার সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

কৃতজ্ঞতা: মিজানুর রহমান