নিজস্ব প্রতিবেদক: লালপুর উপজেলার সালামপুর গ্রামে জোরপূর্বক জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আব্দুলপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকবর আলী।

এই ঘটনায় ভুক্তভোগী একই গ্রামের মৃত ডুমন আলীর ছেলে জেহের আলী আব্দুলপুর পুলিশ ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সালামপুর গ্রামের ডুমন আলী ১৯৭১ সালে ক্রয় সূত্রে জমির মালিক হয়ে সালামপুর মৌজার ১২ শতাংশের কাত ৬ শতাংশ জমি ভোগ দখল করছেন।

অপর দিকে সালামপুর গ্রামের হাঁরু খাঁ এর ছেলে লতিব উদ্দিন একই দাগের উত্তর অংশে ক্রয় সূত্রে তিন শতাংশ জমিতে বাড়ি নির্মাণ করে প্রায় ৬ বছর ধরে বসবাস করে আসছেন। হঠাৎ চলতি বছরের ২৯ জানুয়ারি জমির পশ্চিমাংশে রাস্তা সংলগ্ন পুনরায় তিন শতাংশ জমি দখলের চেষ্টা করে।

বিষয়টি স্থানীয়ভাবে শালিসের মাধ্যমে কিছুদিন থেমে থাকলেও পুনরায় জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা অব্যাহত রেখেছে লতিব উদ্দিন ও তার লোকজন। এই কাজে বাধা প্রদান করলে লতিব উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন ভয়ভীতি প্রদানের অভিযোগ করেন জেহের আলী।

এই বিষয়ে লতিব উদ্দিন কোন কিছু বলতে রাজি হননি।

আব্দুলপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকবর আলী বলেন, জেহের আলীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে উভয় পক্ষকে জমির কাগজপত্র নিয়ে ফাঁড়িতে ডাকা হয়। কিন্তু লতিব উদ্দিন উপস্থিত না হওয়ায় জেহের আলীকে আদালতের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।