নিজস্ব প্রতিবেদক: লালপুরের ওয়ালিয়া থেকে একটি বিদেশি রিভলবার, একটি ওয়ান সুটার গান, একটি বিদেশি টিপ চাকু ও দুই রাউন্ড গুলিসহ ৩ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

বুধবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় লালপুর উপজেলার ওয়ালিয়া বাজার থেকে অস্ত্র সহ তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-৫ সিপিসি-২ এর নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার যায়েদ শাহরীয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো, লালপুরের ওয়ালিয়ার আমিনপাড়া মহল্লার আলমগীর হোসেন আমিনের ছেলে ফাইম হোসেন পলক (২০), সোনা সরকারের ছেলে সুইট সরকার (২১) ও আক্তারুল ইসলামের ছেলে বিজয় হোসেন (২০)।

র‌্যাব-৫ সিপিসি-২ এর নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার যায়েদ শাহরীয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে লালপুর উপজেলার ওয়ালিয়া বাজারে অভিযান চালায় র‌্যাবের একটি টিম। এ সময় বাজারে একটি দোকানের সামনে কয়েকজন যুবক দাঁড়িয়ে ছিল। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে সেখান থেকে ৩ ব্যক্তি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা তাদের পিছু ধাওয়া করে ধরে ফেলে। এসময় তাদের দেহ তল্লাশি করে একটি বিদেশি রিভলবার, একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি ও একটি বিদেশি টিপ চাকু উদ্ধার করা হয়। সেই সাথে তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যবহন ও মজুদের অভিযোগে একটি মামলা দায়ের করে লালপুর থানায় সোপর্দ করা হয়েছে।