নিউজ ডেস্ক: নাটোরের লালপুরে জনস্বাস্থের জন্য ক্ষতিকর কেমিকেল দিয়ে ভেজাল গুড় উৎপাদন বন্ধে অভিযান চালিয়ে তুহিন ও জিয়াউর রহমান নামে দুই ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ধ্বংস করা হয়েছে সাড়ে ৭ হাজার কেজি ভেজাল গুড়সহ শরীরের ক্ষতিকারক ক্ষতিকর উপাদান।

বৃহস্পতিবার (৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সিপিসি-২ নাটোর ক্যাম্প কমান্ডার এএসপি রাজিবুল আহসান। এর আগে বুধবার সন্ধ্যায় সাড়ে সাতটা থেকে রাত এগারোটা পর্যন্ত উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় এই অভিযান পরিচালনা করে র‌্যাব।

র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫, সিপিসি-২) নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি রাজিবুল আহসানের নেতৃত্বে র‌্যাব সদস্যরা বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে রাত ১১ টা পর্যন্ত লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় তুহিন ও জিয়াউর রহমানের কারখানায় অভিযান চালায়। এসময় দুইটি কারখানা থেকে সাড়ে ৭ হাজার কেজী ভেজাল গুড়, ক্ষতিকর রং ২ কেজি, চুন ৭০ কেজি, ফিটকারী ৩ কেজি, ডালডা ৪ কেজি ও ২ কেজি হাইড্রোস জব্দ করে।

পরে তাদের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতির ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আসামীদের প্রত্যেককে এক লক্ষ টাকা করে সর্বমোট দুই লক্ষ টাকা জরিমানা করেন। পাশাপাশি জব্দকৃত মালামাল ধ্বংস করার নির্দেশ দেন। পরে ভ্রাম্যমান আদালতের নির্দেশে ভেজাল গুড় ও কেমিক্যাল ধ্বংস করা হয়েছে।