নিজস্ব প্রতিবেদক: ‘বড়াইগ্রামে খোলা আকাশের নিচে পাঠদান!’ শিরোনামে সংবাদ প্রকাশের পর প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে। বুধবার (২৩ জানুয়ারি) দুপুরেই জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ রাজ্জাকুল ইসলাম নাটোর থেকে সাংবাদিকদের নিয়ে সরেজমিনে বিদ্যালয় পরিদর্শন করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঢাকায় অবস্থানরত নাটোর জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ সকালেই গণমাধ্যমে প্রকাশিত সংবাদ দেখে তাকে বিদ্যালয়ে যাওয়ার নির্দেশ দিলে তিনি দুপুর ১২টার দিকে বিদ্যালয় পরিদর্শনে আসেন। এসময় তার সঙ্গে জেলা প্রেসক্লাব সভাপতি মাহফুজ আলম মুনি, ডেইলি স্টার ও একাত্তর টিভির জেলা প্রতিনিধি বুলবুল আহম্মেদ উপস্থিত ছিলেন।

বিদ্যালয়টি পরিদর্শনকালে ড. রাজ্জাকুল ইসলাম মাঠে শিক্ষক-শিক্ষার্থীদের পাঠদানরত অবস্থায় দেখতে পান। এ সময় তিনি বিভিন্ন শ্রেণীকক্ষ, টয়লেট, টিউবওয়েল ও অফিস কক্ষ ঘুরে দেখেন এবং শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে বিদ্যালয়ের সমস্যাগুলো নিয়ে কথা বলেন। দ্রুত সময়ের মধ্যে অবকাঠামোগত সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি। একই সঙ্গে তিনি বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি ও মাল্টিমিডিয়া প্রজেক্টরসহ পাঠদানে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ রাজ্জাকুল ইসলাম বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বিদ্যালয়ে সরকারি কোনো ভবন না হওয়ায় শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ে টয়লেট ও ভবন নির্মাণের আন্তরিক উদ্যোগ নেয়া হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোবারক হোসেন ও প্রধান শিক্ষক মো. খাদেমুল ইসলাম গুরুত্বের সঙ্গে সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমের প্রশংসা করে কৃতজ্ঞতা জানান। সেই সাথে সংবাদ প্রকাশের পরপরই সরেজমিন বিদ্যালয় পরিদর্শনে এসে সমস্যা সমাধানের আশ্বাস দেয়ায় অতিরিক্ত জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এছাড়া ঢাকা থেকে একজন অতিরিক্ত সচিব মোবাইল ফোনে বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হকের সঙ্গে কথা বলে বিদ্যালয়ের সার্বিক বিষয়ে খোঁজখবর নেন বলে জানান তিনি।