নিজস্ব প্রতিবেদক: নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেছেন, আমাদের সকলের উচিত খেলা দেখায় অংশ নেওয়া। মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার কোন বিকল্প নেই। আসুন আমরা আমাদের ছেলে-মেয়েদেরকে পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় নিয়োজিত করি। সন্তানদের খেলা-ধুলায় পারদর্শী করে গড়ে তুলুন।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) নাটোর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও গুরুদাসপুর উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় খুবজীপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সুপার সিরিজ-১ সেপাক টাকরো চ্যাম্পিয়নশীপ-২০১৯ খেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ সভাপতিত্বে ও গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনির হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জোবেদা খাতুন, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোঃ সাইদুর রহমান, নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন (বিপিএম, পিপিএম), বাংলাদেশ সেপাক টাকরো এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ ফারুক ঢালী, নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল প্রমুখ।

আব্দুল কুদ্দুস আরো বলেন, সেপাক টাকরো একটি বিদেশী খেলা। এই খেলাটি একটি ইউনিয়ন পর্যায়ের গ্রামের মাঠে অনুষ্ঠিত হচ্ছে। অথচ এই খুবজিপুরের সাথে গুরুদাসপুর উপজেলার যোগাযোগ ব্যবস্থা ছিল পশ্চাদপদ। সেই গ্রামেও এখন জাতীয় পর্যায়ের টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। আগামী পাঁচ বছরে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুয়ায়ী সব গ্রামে শহরের সুবিধা পৌঁছে যাবে।

উল্লেখ্য, ক্রীড়াচর্চার মাধ্যমে মাদকমুক্ত এবং সুস্থ যুবসমাজ গঠনের লক্ষ্যে গুরুদাসপুর উপজেলায় জাতীয় সুপার সিরিজ-১ সেপাক টাকরো চ্যাম্পিয়নশীপ-২০১৯ এ ঢাকা, চট্রগ্রাম, সাতক্ষীরা, খুলনা, নীলফামারী, সিরাজগঞ্জ, রাজবাড়ী, রাজশাহী, বগুড়া ও স্বাগতিক নাটোর জেলা দল অংশগ্রহণ করছে।