সাংবাদিকের সততায় লক্ষাধিক টাকাসহ ভাইকে ফিরে পেলো বোন

নিজস্ব প্রতিবেদক: মানসিক ভারসাম্যহীন এমদাদুল দেওয়ান ৭ দিন ধরে নিখোঁজ। বাড়ি নওগাঁ জেলার আত্রাই থানায়। বোনদের বাড়িতে সে থাকে, তারাই দেখভাল করে আসছে। গত ৭ দিন আগে তাঁর বোন বাড়ি নির্মাণের সিমেন্টের ব্যবসায়ী কে দেয়ার জন্য ১ লক্ষ ২৩ হাজার টাকা দেয়। পরে বাড়ি ফিরে এসে দেখে টাকাসহ তাঁর ভাই নাই। তাঁর পর থেকে সে নিখোঁজ হয়। দেওয়ানের কোনো ফোন নাম্বার না থাকায় তাঁর সাথে পরিবারের যোগাযোগ বন্ধ ছিলো।

মডেল প্রেসক্লাবের অর্থ সম্পাদক জুলহাস কায়েম জানান, আজ (শুক্রবার) সকাল ৭ টার দিকে এক লোক বিয়াশে আমার বাসার সামনে এসে বলে বাসা ভাড়া নিবো। কি করেন, জানতে চাইলে সে জানায় সে ভ্যান চালাবে, তারপর বাড়ির নাম ঠিকানা জিজ্ঞেস করা হয়। তাঁর কথায় এলোমেলো হওয়ায় তাঁর বাড়ির কারো ফোন নাম্বার আছে কিনা বলি। পরে ফোনে কথা হয় তাঁর বোন জাহানারার সাথে। সে জানায় টাকাসহ তাঁর ভাই ৭ দিন ধরে নিখোঁজ।

পরে ভাইয়ের সন্ধানে বোন জাহানারা ছুটে আসে সিংড়ায়। দেওয়ানকে নিয়ে সিংড়া মডেল প্রেসক্লাবে আসতে বলে সাংবাদিক জুলহাস কায়েম। বোন জাহানারা সকাল ১০ টার দিকে সিংড়া মডেল প্রেসক্লাবে চলে আসেন। সেখানে ভাইকে পেয়ে আবেগে আপ্লুত হন বোন জাহানারা। তাঁর পর দেওয়ানের কাছে থাকা রক্ষিত ১ লক্ষ ২০ হাজার টাকাসহ দেওয়ানকে হাতে তুলে দেন মডেল প্রেসক্লাবের অর্থ সম্পাদক জুলহাস কায়েম। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক রবিন খান প্রমুখ।

সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি রাজু আহমেদ জানান, সিংড়া মডেল প্রেসক্লাব মানুষ ও মানবতার জন্য কাজ করে যাচ্ছে। এটা সততার এক অনন্য নজির। তার কাছে লক্ষাধিক টাকা আছে জেনেও সে টাকার প্রতি লোভ না করে সততার দাম দিয়েছে।

কৃতজ্ঞতা: রাজু আহমেদ