বিশেষ প্রতিবেদক: নাটোরের সিংড়ায় মারামারি মামলায় নুর হোসেন শেখ (৫৮) নামের সাজাপ্রাপ্ত এক আসামিকে দীর্ঘ ২৬ বছর পরে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী।

মঙ্গলবার (২৭ অক্টোবর) গভীর রাতে উপজেলার বেড়াবাড়ি গ্রাম থেকে তাঁকে গ্রেফতার করা হয়। সে রবিউল্লা শেখের পুত্র।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, টাঙ্গাইল জেলার বাসিন্দা ছিলেন নুর হোসেন শেখ। তৎকালীন সময়ে গরুর ব্যবসা করার সুবাদে সিংড়া উপজেলার নলবাতা গ্রামে বিবাহ করে বসবাস শুরু করেন তিনি। সেখানে একটি মারামারির ঘটনা ঘটে।

এ ঘটনায় মামলা দায়ের হলে গ্রেফতার হয়ে প্রায় ৬ মাস কারাভোগ করেন। পরবর্তীতে জামিন হওয়ার পরে সিংড়ার বেড়াবাড়ি গ্রামে বসবাস শুরু করেন। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় আদালতে হাজিরা না দেয়ায় ১৯৯৪ সালে ৩টি ধারায় মোট ৩ বছর ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন আদালত। বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে তাঁকে আটক করা সম্ভব না হলেও দীর্ঘ ২৬ বছর পরে তাঁকে আটক করতে সক্ষম হয় সিংড়া থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী জানান, সে একজন সাজাপ্রাপ্ত আসামী, দীর্ঘ ২৬ বছর পলাতক ছিল। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে নিজ বাড়ি থেকে তাঁকে আটক করে যথাযথ প্রক্রিয়ায় তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

কৃতজ্ঞতা: মো. আবু জাফর সিদ্দিকী