নিউজ ডেস্ক: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন করোনায় আক্রান্ত হয়েছেন। এই বর্ষীয়ান রাজনীতিককে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মিরসরাই আসনের সংসদ সদস্য।

বৃহস্পতিবার (৮ অক্টোবর ) দিবাগত রাতে ১টার দিকে ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের এপিএস মো. নূর খান বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বর্তমানে তিনি চট্টগ্রামের পাঁচলাইশ মোড়ে অবস্থিত পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের এপিএস মো. নূর খান জানান, বৃহস্পতিবার সকালে বিআইটিআইডি ল্যাবে তার নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য। রাত ১০টার দিকে পরীক্ষার রিপোর্ট আসে, তাতে দেখা যায় তিনি করোনা পজিটিভ। বর্তমানে ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন চট্টগ্রামের পাঁচলাইশ মোড়ে অবস্থিত পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে।

প্রসঙ্গত, ১৯৭১ সালের বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে উল্লেখযোগ্য অবদান রাখেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি চট্টগ্রাম-১ (মীরসরাই) থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের আমলে বেসামরিক বিমান চলাচল ও পরিবহন এবং ২০১৯ সালের ৬ জানুয়ারি পর্যন্ত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বাংলাদেশের প্রথম সারির একজন শিল্পপতি।