বিশেষ প্রতিবেদক: নাটোরের সিংড়া আসনের সাবেক এমপি ইয়াকুব আলীর পুত্র ও সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আশিক ইকবালের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট করেছে পৌর আওয়ামী লীগের একাংশ।

গত (২৮ আগস্ট) নন্দীগ্রামের রনবাঘায় সাবেক এমপি পুত্র ও আওয়ামী লীগ নেতা আশিক ইকবালের উপর হামলা হয়। এ ঘটনায় শুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম মোহাম্মদ হাসমত সহ ৪ জনের নামে নন্দীগ্রাম থানায় মামলা দায়ের হয়। আওয়ামী লীগ নেতা হাসমত ছাড়া বাকি আসামিরা আটক হয়।

হাসমতের গ্রেফতারের দাবিতে গত ৩ সেপ্টেম্বর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগের একাংশ। ঐ সমাবেশ থেকে আসামিদের গ্রেফতার করা না হলে অবস্থান ধর্মঘটের ঘোষণা দেয়া হয়। তারই অংশ হিসেবে শনিবার বিকেলে শুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাসমতকে গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট করে পৌর আওয়ামী লীগ।

পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান রঞ্জুর সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম ভিপি শফিক, যুগ্ম সম্পাদক আদনান মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক আক্কাস আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ দুদু, তথ্য ও গবেষণা সম্পাদক খ.ম. মশিউর রহমান, যুবলীগ নেতা হাফিজুর রহমান সবুজ, আবুল কালাম, ছাত্রলীগের সাবেক সভাপতি শামসুল আলম সামী, কামরুল সরকার, সোহানুর রহমান, সাইদুল মোল্লা প্রমুখ।

আওয়ামী লীগ নেতা আশিক ইকবালের উপর হামলার মূল হোতা হালিম মোহাম্মদ হাসমতকে গ্রেফতার করা না হলে আগামী রোববার পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের নিকট স্বারকলিপি প্রদান করা হবে তারপরেও গ্রেফতার না হলে কর্মসূচি থেকে বুধবারে গণবিক্ষোভের ঘোষণা দেয়া হয়।

কৃতজ্ঞতা: মো. আবু জাফর সিদ্দিকী