বিশেষ প্রতিবেদক: চাঁদা না দেয়ায় নাটোরের সিংড়ায় শরিষাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় নির্মাণ কাজের ঠিকাদার নির্মাণ সামগ্রী লুট করে নেয়ার অভিযোগ উঠেছে।

সম্প্রতি ৩৫০০ মন রড, ৫ হাজার ইট, খোয়াসহ প্রায় ৩ লক্ষ ২৫ হাজার টাকার মালামাল লুটের ব্যাপারে প্রতিকার চেয়ে সিংড়া থানায় লিখিত অভিযোগ করেছেন ঠিকাদার জয়নাল আবেদীন।

অভিযোগে জানা যায়, সম্প্রতি সরিষাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ শুরু করেন ঠিকাদার জয়নাল আবেদীন। কাজ শুরুর পর স্কু্লের সভাপতি বাবুল ও প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের সহযোগিতায় ৪ লক্ষ টাকা চাঁদা দাবি করেন, চাঁদা না দেয়ায় ১৬ জুন সকাল সাড়ে ৭ টার দিকে বেআইনিভাবে দলবল নিয়ে মিস্ত্রিদের বিদ্যালয়ের খুঁটির সাথে বেঁধে রেখে ৩৫০০ মন রড, ৫ হাজার ইট, খোয়াসহ প্রায় ৩ লক্ষ ২৫ হাজার টাকার মালামাল লুট করে নৌকায় নিয়ে যায়।

ঠিকাদার জয়নাল আবেদীন জুয়েল জানান, আমি কাজ শুরুর পর থেকে তারা নানা তালবাহনা শুরু করে, কাজ নিম্মমানের অভিযোগ তুলে আমার কাছে চাঁদা দাবি করে আসছিল।

প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন জানান, ভবন নির্মাণ কাজের মান নিন্মমানের হওয়ায় প্রতিবাদ করেছি তাই এ অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত প্রতিষ্ঠানের সভাপতি বাবুল আকতার মুঠোফোনে কল দিয়েও তিনি রিসিভ করেননি।

সিংড়া থানার অফিসার ইনচার্জ নূরে আলম সিদ্দিকী জানান, ঠিকাদারের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কৃতজ্ঞতা: রাজু আহমেদ ও নাসিম উদ্দীন নাসিম