নিজস্ব প্রতিবেদক: নাটোর-ঢাকা মহাসড়কে ডাকাতিকালে সিংড়া থেকে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাতকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈকত হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (৩০ জানুয়ারি) ভোর রাতে আদের আটক করা হয়। পরে দুপুর একটার দিকে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে আটককৃতদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়। আটককৃতরা হলো, ট্রাক চালক কুষ্টিয়ার বটতলা আনছার ক্যাম্প এলাকার মনছুর রহমানের ছেলে শান্ত হোসেন, দৌলতপুর থানার জামালপুর ক্যাম্পপাড়া এলাকার মৃত ইউসুফ আলী প্রামাণিকের ছেলে তোজাম প্রামাণিক, দৌলতপুর থানার নারায়ণপুর গ্রামের ছাহার উদ্দিনের ছেলে মাহাবুল উদ্দিন, দৌলতপুর থানার চাবনা নারায়নপুর গাইনপাড়া মহল্লার মৃত খবির সরদারের ছেলে রেজাউল সরদার ও রাজশাহীর বাঘা থানার বলরামপুর গ্রামের মৃত কমেজ উদ্দিনের ছেলে আজদার রহমান।

ডিবি’র ওসি সৈকত হাসান জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে সদর উপজেলার গাজিপুর বিল এলাকায় টহল দিচ্ছিলো ডিবি পুলিশের একটি দল। এসময় পাবনা থেকে নাটোরগামী একটি ট্রাককে থামানোর সংকেত দিলে ট্রাকটি ডিবি পুলিশের মাইক্রোবাসে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে ডিবি পুলিশ সদস্যরা তাদের পিছু নিয়ে সিংড়ার নাটোর-বগুড়া মহাসড়কে তাদের ট্রাকটি থামায়। পরে ট্রাকে তল্লাশি চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে আটক করা হয়।

সৈকত হাসান জানান, আরো জানান, অভিযানের সময় তাদের সহযোগী কয়েক সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়। পরে তাদের কাছ থেকে হাসুয়া, লোহার রড ও ছোড়াসহ বেশ কয়েকটি দেশীয় অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি উদ্ধার করে। আটককৃতদের বিরুদ্ধে পাবনা, কুষ্টিয়া ও সিরাজগঞ্জের বিভিন্ন থানায় একাধিক চুরি ও ডাকাতির মামলা রয়েছে। পরে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় প্রেরণ করা।

তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে পাবনা, কুষ্টিয়া ও সিরাজগঞ্জের বিভিন্ন থানায় একাধিক চুরি ও ডাকাতির মামলা রয়েছে।