বিশেষ প্রতিবেদক: নাটোরের সিংড়ায় পুর্ব শত্রুতার জেরে প্রকাশ্য দিবালোকে প্রতিপক্ষের ২ লাখ টাকার গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পারসাঁঐল হাজিপুর গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় ও অভিযোগ সুত্রে জানা যায়, হাজিপুর গ্রামের মৃত জুড়ান মোল্লার ছেলে আবুল হোসেনের বসত বাড়ি ও বাগান বাড়ির মালিকানা নিয়ে ওই গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলেদের মধ্যে র্দীঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। বিরোধপূর্ণ এই জমি নিয়ে নাটোর জজকোর্টে একটি মামলা চলমান আছে। মামলা চলমান থাকা সত্ত্বেও বুধবার সকালে প্রতিপক্ষ মৃত নুর মোহাম্মদ মোল্লার ছেলে জয়নাল, মান্নান, ইছাহক, আউয়াল এবং তাঁর দুই পুত্র মালেক ও মাহফুজ সহ ১০/ ১২ জনের একটি সংঘ বদ্ধ দল আবুল হোসেনের বসত বাড়ি নিজের দাবি করে এবং প্রকাশ্য দিবালোকে তাঁর বাগান বাড়িতে লাগানো কাঠ ও ফল জাতীয় গাছ কাটা শুরু করে।

এ অবস্থায় মেহগনি, বাবলা, আম, সুপারী, পিয়ারাসহ বিভিন্ন প্রজাতির কাঠ ও ফলের গাছ কেটে বাড়িতে নিয়ে যায়। প্রতি পক্ষ ঘটনাস্থল গিয়ে বাধা দিলে জয়নালের লোকজন অকাট্য ভাষার গালিগালাজ করে ও হত্যার হুমকি দেয়। আবুল হোসেনের দাবি ৪০ বছর ধরে আমার দখলে থাকা এই বসতবাড়ি ও বাগানে নিজের হাতে লাগানো গাছগুলো প্রতিপক্ষ কেটে ফেলায় প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সিংড়া থানা অফিসার ইনর্চাজ নুর-এ আলম সিদ্দিকী বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তবে আব্দুল আওয়ালের পরিবার জানান, এটি তাদের দলিলি সম্পত্তি।

কৃতজ্ঞতা: রাজু আহমেদ