নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ছোট চৌগ্রাম গ্রামের কারিগর পাড়ায় আখের আলীর বাড়ির নিকটে খালের উপর বাঁশের সাঁকো আর নয়, গ্রামবাসীর দাবি একটি সেতু। ছবি: রাজু আহমেদ

বিশেষ প্রতিবেদক: নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ছোট চৌগ্রাম গ্রামের কারিগর পাড়ায় আখের আলীর বাড়ির নিকটে খালের উপর একটি বাঁশের সাঁকো ব্যবহার করে দীর্ঘদিন থেকে যাতায়াত করছে শত শত মানুষ। এবার সেতু নির্মাণের দাবি জানিয়েছে গ্রামবাসী।

তারা জানান, এই গ্রামের রয়েছে কারিগর পাড়া, দাস পাড়া, সরকার পাড়া ও কামার পাড়া। ৪ টি পাড়ার মোট জনসংখ্যা প্রায় ১ হাজার। এ গ্রামের পাড়াগুলোতে বিভিন্ন পেশাজীবি মানুষ বসবাস করে। কিন্তু একটি সেতুর অভাবে কৃষিপণ্যসহ অন্যান্য জিনিস বাজারজাত করা সম্ভব হয় না। ফলে কৃষকেরা ন্যায্য মূল্য পায় না।

এছাড়াও ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যাতায়াত করতে খুবই কষ্টকর হয়ে পরেছে। এই একটি সেতুর জন্য কর্মব্যস্ত মানুষজন সমস্যা পোহাচ্ছে। দীর্ঘ ১১ বছর মহল্লার জনসাধারণ সাঁকোটি মেরামত করে চলাচল করতো তা এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জনসাধারণের প্রাণের দাবি এই খালের উপরে একটি সেতু নির্মাণ করে দেওয়া হোক।

চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা জানান, মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সহযোগিতায় চৌগ্রাম ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমুলক কাজ হয়েছে। ছোট চৌগ্রাম কারিগরপাড়ায় একটি সেতু নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্য টেন্ডার হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে বলেও জানান তিনি।

কৃতজ্ঞতা: রাজু আহমেদ