নিজস্ব প্রতিবেদক: সিংড়ায় চামারী ইউনিয়নের গোটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের চলাচলের একমাত্র রাস্তা বেড়া দিয়ে বন্ধ করে দেওয়ার প্রতিবাদে কালো পতাকা নিয়ে বিক্ষোভ ও স্কুলের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) সকালে স্কুলের যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে স্থানীয় সোহেল নামে এক প্রভাবশালী ব্যক্তি। সকালে ক্লাসে আসার পথে বেড়া দেখে শিক্ষার্থীরা বেড়া টপকে স্কুলে আসে।

স্থানীয়রা জানান, রাস্তা হওয়ার আগে ঐ স্থানটি বর্ষাকালে পানিতে নিমজ্জিত থাকে, কোন যানবাহন চলাচল করতে পারে না। বর্তমানে রাস্তা হওয়ায় যানবাহন চলাচলসহ শিক্ষার্থীদের চলাচলে সুবিধা হয়েছে।

এ ব্যাপারে স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয় মেম্বার ফারুক হোসেন জানান, স্কুলের যাতায়াতের কোন রাস্তা ছিলো না। গত ২৭ ডিসেম্বরে ইউনিয়ন পরিষদ থেকে শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে মাটি কেটে চলাচলের উপযোগী করা হয়। রাস্তা নির্মাণের সময় এলাকার সোহেল নামে ১ ব্যক্তির কিছু জায়গা রাস্তার মধ্য থেকে যায়। এ জন্য ঐ ব্যক্তি জায়গাটি দখল নিতে বেড়া দিয়েছে।

প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, সে জায়গাটি সোহেল বিনাশর্তে দান না করায় কিছু টাকার বিনিময়ে স্কুলের নামে খরিদ করার জন্য ম্যানেজিং কমিটি কথা বলেছে, কিন্তু বনিবনা হয়নি। আজ সকালে এসে দেখি বেড়া দেয়া।

এব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফুল ইসলাম বলেন, জমিটি কেনার জন্য চেষ্টা করছি। জমির মালিক সোহেলকে ফোনে বারবার যোগাযোগ করে পাওয়া যায়নি।

চামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা জানান, বিষয়টি সমাধানের জন্য সর্বাত্মক চেষ্টা করবেন।

উপজেলা শিক্ষা অফিসার মঈনুল হক জানান, বিষয়টি তিনি শুনেছেন।