নিজস্ব প্রতিবেদক: শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই শ্লোগান আর সরকারের জিরো ট্রলারেন্স নীতি অনুসরণ করে আলোর ফেরিওয়ালা যাচ্ছে গ্রাহকের বাড়ি বাড়ি।

মাত্র ৫ মিনিটেই দিচ্ছে বিদ্যুৎ সংযোগ। নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিংড়া জোনাল অফিসের উদ্যোগে উপজেলার প্রত্যন্ত গ্রামের গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে আলোর ফেরিওয়ালা নামে একটি টিম দ্রুততার সাথে বিদ্যুৎ সংযোগ সেবা দিচ্ছে।

বৃহষ্পতিবার দুপুরে নাটোরের সিংড়া পৌর শহরের শোলাকুড়া মহল্লায় আলোর ফেরিওয়ালার এই সেবা দেওয়া হয়। আবেদন ফি, সদস্য ফি, জামানতসহ মোট ৫৫০ টাকার বিনিময়ে তাৎক্ষণিক আবেদনের প্রেক্ষিতে নতুন বিদ্যুৎ সংযোগ পেয়ে খুশি হচ্ছে গ্রাহকরা।

নতুন সংযোগ পেয়ে শোলাকুড়া মহল্লার বাসিন্দা প্রফেসর মোঃ হোসেন আলী বলেন, আলোর ফেরিওয়ালার এই সেবায় আমরা খুশি। এখানে হয়রানির কোন সুযোগ নাই। আমি বিশ্বাসই করতে পারছিনা যে এত দ্রুত আমার বাড়িতে সংযোগ পাবো।

একই মহল্লার নতুন সংযোগ পাওয়া গ্রাহক হাসান আলী বলেন, সংযোগের জন্য অফিসে বার বার গেছি। আজ কেমনে কি হলো বুঝলাম না। টাকাও লাগলো অনেক কম। শুনেছি ২থেকে ৩হাজার টাকা ছাড়া কেউ বিদ্যুৎ সংযোগ পায় না। আজ মাত্র ৫৫০ টাকার বিনিময়ে সংযোগ পেলাম। কি যে ভালো লাগছে।

একটি অটোভানে বিদ্যুৎ সংযোগের সরঞ্জামসহ ৬ জনের এই আলোর ফেরিওয়ালার প্রতিনিধি সদস্য সেবা কো-অর্ডিনেটর মোঃ আকরাম হোসেন বলেন, বিদ্যুৎ গ্রাহকদের হয়রানি আর দালাল চক্রের ঘুষ-দূর্নীতি ঠেকানোর লক্ষেই আমাদের এই সেবা।

২মাস আগে থেকেই সিংড়া উপজেলায় আমরা এই সেবা কার্যক্রম শুরু করেছি। ইতিমধ্যে উপজেলার পৌরসভাসহ ১২টি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামে গিয়ে সাড়ে ৪’শ থেকে ৫শ’ গ্রাহককে এই সেবায় নতুন সংযোগ দিয়েছি।