বিশেষ প্রতিবেদক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, নাটোরের সিংড়া উপজেলায় ৭২ হাজার পরিবারকে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছি।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে উপজেলা হলরুমে উপজেল নর্বাহী কর্মকর্তা নাসরিন বানুর সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে অনুদানের টাকা বিতরণকালে এসব কথা বলেন তিনি।

উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরে যৌথ আয়োজনের অনুষ্ঠানে কিডনী,ক্যান্সার, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রন্তদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচী থেকে ১৯ ব্যক্তির মাঝে সাড়ে ৯ লাখ টাকা বিতরণ করা হয়। এর আগে সিংড়ায় কর্মরত সংবাদকর্মী ও স্বাস্থ্যকর্মীদের মাঝে ৬৫০ পিচ কেএন ৯৫ মাস্ক বিতরণ করেন প্রতিমন্ত্রী। পরে তিনি উপজেলা মাসিক সাধারণ সভায় যোগ দেন।

এসময় উপস্থিত ছিলেন সিংড়া থানার ওসি নুরে আলম সিদ্দিকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম, ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক মাওলানা রুহুল আমিন, উপজেলা সমাজসেবা অফিসার আতিকুর রহমান প্রমুখ।

সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, যে কোনো দুর্যোগে জনগণের পাশে সরকার আছে। আমরা মহামারী করোনাভাইরাসে অসহায় মানুষের পাশে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছি। নিজ নির্বাচনী এলাকার ৭২ হাজার পরিবার মানবিক সহায়তা আমরা পৌঁছে দিয়েছি।

জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রুপ ডিজিটাল বাংলাদেশ। তাঁর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছে। করোনার এ দুর্যোগে দীর্ঘ ৫ মাস আমরা সবাই জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছি।

এদিকে এক ফেসবুক স্ট্যাটাসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, আমার নির্বাচনী এলাকা নাটোর জেলার সিংড়া পৌর এলাকার নিংগইন ভাটোপাড়ার মৃত মোকছেদ জামাদারের মেয়ে সিনেমা (রোজী) সড়ক দুর্ঘটনায় তার বাম পা ভেঙ্গে যায়। পরে রাজশাহী কলেজ হাসপাতালে তার বাম পাটি কেটে ফেলতে হয়।

তার সংসারে ছোট একটি ছেলে ও একটি মেয়ের জীবন বাঁচাতে তাদের মুখে আহার তুলে দিতে তিনি ভিক্ষার পেশা শুরু করেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে কলম সিংড়া উপজেলার কলম ইউনিয়ন গণমাধ্যমকর্মী বড়ভাই আবুল বাশারের একটি পোস্ট আমার নজরে আসে। সড়ক দুর্ঘটনার শিকার সিনেমা (রোজী) কে চলাচলের জন্য ব্যক্তিগতভাবে একটি হুইল চেয়ার আজ প্রদান করেছি।

আগামিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার উন্নত চিকিৎসা ও বাসস্থানের ব্যবস্থা আমরা করবো, ইনশা আল্লাহ্।

কৃতজ্ঞতা: রাজু আহমেদ