নিউজ ডেস্ক: সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনার জন্য বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আহ্বায়ক করে ‘নির্বাচন পরিচালনা কমিটি’ করেছে দলটি। এর আগে নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে বিএনপি গঠিত ‘নির্বাচন পরিচালনা কমিটির’ আহ্বায়ক ছিলেন তিনি। এছাড়া পাবনা-৪ আসনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিবও ছিলেন।

শনিবার (২৪ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনার জন্য বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আহ্বায়ক করার কথা জানানো হয়।

এই কমিটিতে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া সদস্য করা হয়েছে ১৩ জনকে। কমিটির সদস্যরা হলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, আবদুল মান্নান তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ, বিএনপির কেন্দ্রীয় সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম মিলন, সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম শিশির, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট সিমকী ইমাম খান, ড. এমএ মুহিদ, গোলাম সরওয়ার, রফিকুল ইসলাম খান পাপ্পু, কেএম শরফুদ্দীন মঞ্জু ও মোস্তাফিজুর রহমান মুনির।

সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে সেলিম রেজা বিএনপির মনোনয়ন পেয়েছেন। আগামী ১২ নভেম্বর এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।